উড্ডয়নের সময় বিমানের টায়ারে ফাটল, ১১ যাত্রী আহত

বিমান টেক-অফ করার আগমুহূর্তেই দেখা দিল বিপত্তি। রানওয়েতে ফেটে গেল বিমানের চাকার টায়ার। আর এতে আহত হয়েছেন বিমানের কমপক্ষে ১১ জন যাত্রী। 

শনিবার হংকংয়ের আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

খবরে বলা হয়, শনিবার হংকংয়ের আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় দুর্ঘটনার মুখে পড়ে ক্যাথে প্যাসিফিক এয়ারওয়েজের সিএক্স৮৮০ ফ্লাইটটি। দুর্ঘটনাকবলিত ফ্লাইটটি হংকং থেকে যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেসে যাচ্ছিল এবং ফ্লাইটে ১৭ জন ক্রু ও ২৯৩ জন যাত্রী ছিলেন। বিমানটি উড্ডয়নের ঠিক আগের মুহূর্তেই হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। তীব্র ঝাঁকুনিতে আহত হন বিমানের ভেতরে থাকা যাত্রীরা।

পরে রানওয়েতেই কোনো রকমে দাঁড় করানো হয় বিমানটিকে। ইমারজেন্সি এক্সিটের নিয়ম মেনে বিমানের পাঁচটি দরজাই খুলে দেওয়া হয়। পরে এসকেপ স্লাইড দিয়ে যাত্রীদের বিমান থেকে নামানো হয়।

আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর ৯ জন যাত্রীকে ছেড়ে দেওয়া হয়েছে এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ২ জন।

ক্যাথে প্যাসিফিক জানিয়েছে, দুর্ঘটনার পর সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে জরুরিভিত্তিতে যাত্রীদের বের করার সময় তারা আঘাত পান। হাসপাতালে চিকিৎসা নেওয়া ১১ জন যাত্রীর মধ্যে ৯ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।

সম্পর্কিত পোস্ট

Leave a Comment

* বাংলানিউজটোয়েন্টিফোরসেভেন.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।